খেলাধুলা

মিরপুর টেস্টে বড় পরিবর্তন বাংলাদেশের

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের টেস্ট সিরিজে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ইতিমধ্যে চট্টগ্রামে অনুষ্ঠিত হয়ে গিয়েছে প্রথম টেস্ট ম্যাচ। যেই ম্যাচ ড্র হয়েছে। এবার সমাপনী ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

সূচি অনুযায়ী ২৩ মে (সমবারে) মাঠে নামবে দুই দেশ।শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ভালো খেলে ড্র করার পর কিছুটা স্বস্তিতে বাংলাদেশ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ ৭ ম্যাচ খেলে একটি ম্যাচ জিতেছে এবং একটি ম্যাচ ড্র করলো। এমন সময় বাংলাদেশ দলে দুই বোলারের ইনজুরির খবর আসলো।

যেখানে হাতের ইনজুরিতে রয়েছেন নাঈম হাসান ও শরিফুল ইসলাম। ইনজুরির কারণে ২য় টেস্ট অনিশ্চিত দুই বোলারের।উল্লেখ্য, চট্টগ্রাম টেস্টে নাঈম হাসান প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেন। তুলনামূলক অন্যান্য বোলারের চাইতে অনেক ভালো বোলিং করেছেন অভিজ্ঞ এই স্পিনার।

তবে ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন তিনি। ইনজুরিতে ছিটকে যাওয়ার তালিকায় নাইমের সঙ্গী হয়েছেন পেসার শরিফুল ইসলাম।এই দুইজন বোলারের পরিবর্তে দেখা যেতে পারে মোসাদ্দেক হোসেন সৈকত ও এবাদত হোসেন কে।

তাছাড়া, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাকিব আল হাসান সহ অভিজ্ঞ ক্রিকেটাররা থাকছেই।

এক নজরে দেখে নেয়া যাক বাংলাদেশ দলের সম্ভাব্য টেস্ট একাদশ:তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুমিনুল হক সৌরভ, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, খালেদ আহমেদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.