খেলাধুলা

টেস্ট দলের অধিনায়কত্ব নন মমিনুল! কে হচ্ছে নতুন অধিনায়ক?

ওডিআই ও টি-টোয়েন্টি ফরম্যাটে দারুণভাবে খেললেও টেস্ট ক্রিকেটের পারফর্ম থেকে অনেক দূরে রয়েছে বাংলাদেশ। বর্তমানে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপ এ বাংলাদেশের অবস্থান তলানির দিকে।

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক সৌরভের ঘটেছে ছন্দপতন। বাংলাদেশ দলের অধিনায়কত্ব পাওয়ার পর থেকেই ছন্দে নেই মমিনুল। সর্বশেষ ৯ ইনিংসে ১০ অঙ্কের ঘরে ঢুকতে পারেননি বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক।

অধিনায়কত্বের দায়িত্ব পাওয়ার পর থেকেই মমিনুল পারফরম্যান্স থেকে দূরে সরে যাচ্ছেন তিনি। যেখানে অধিনায়ক হওয়ার আগে বাংলাদেশ দলের সর্বোচ্চ সেঞ্চুরি করা বেটার ছিলেন মমিনুল হক। একই সাথে মুমিনুলের ব্যাটিং এভারেজ ছিল ৫০ এর উপরে। এখন একেবারেই ছন্দে নেই মমিনুল।

এমন প্রসঙ্গে মমিনুলের অধিনায়ক থাকা নিয়ে প্রশ্ন ওঠে। ওঠাটায় স্বাভাবিক। কেননা, বিদেশের মাটিতে কিংবা নিজেদের মাটিতে কোনোখানেই ব্যাটিং করতে পারছেন না মমিনুল হক। চট্টগ্রামে মমিনুলের ব্যাটিং এভারেজ ছিল ৭০ এর উপরে। অধিনায়ক হওয়ার পর সেই চট্টগ্রামেই মমিনুলের ব্যাটিং এভারেজ ১০ এর ও কম।তাইতো মমিনুল হক এর বদলে সাকিব আল হাসানকে অধিনায়ক করা হতে পারে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাহী এর মতে। “অধিনায়কত্ব যখন মমিনুলের পারফরম্যান্স নষ্ট করে দিচ্ছে, তখন মমিনুল হকে অধিনায়ক থেকে সরিয়ে নতুন অধিনায়ক আনা হবে”।

বাংলাদেশ ক্রিকেট দলের ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, নেতৃত্ব যদি মমিনুলের অফর্মের কারণ হয়, তাহলে তাকে অধিনায়কত্ব থেকে সরে যাওয়া উচিত”

উল্লেখ্য, টেস্ট ও টি-টোয়েন্টি দলের বাংলাদেশের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। আইসিসির নিষেধাজ্ঞার কারণে অধিনায়কত্ব হারিয়েছেন তিনি। আবারো টেস্টের অধিনায়ক হতে যাচ্ছেন সাকিব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.