খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজ টেস্টে ফিরলেন মুস্তাফিজুর রহমান

বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের সময়ের সেরা তারকা বোলার মুস্তাফিজুর রহমান। ওডিআই ও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের ধারাবাহিক পারফর্মার মুস্তাফিজ।

একইসাথে টেস্ট ক্রিকেটেও দারুণ পারফর্মেন্স করেন মুস্তাফিজুর রহমান। যদিও বর্তমানে টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন কাটার মাস্টার।মুস্তাফিজুর রহমানকে টেস্টে ফেরাতে অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সম্প্রতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল শেষ করে দেশে ফিরেছেন কাটার মাস্টার।

আর এমন সময় মুস্তাফিজুর রহমানকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ওডিআই ও টি-টোয়েন্টি স্কোয়াডের নিয়মিত সদস্য হলেও এবার টেস্ট স্কোয়াডে জায়গা করে নিলেন মুস্তাফিজ।

তবে মুস্তাফিজুর রহমানকে নিয়ে টেস্টে কেন এতো টানাটানি বিসিবির? চলুন দেখে নেওয়া যাক মুস্তাফিজুর রহমানের টেস্টের পরিসংখ্যান।

আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে মুস্তাফিজুর রহমান খেলেছেন ১৪ ম্যাচ। ১৪ ম্যাচের ২৩ ইনিংসে মুস্তাফিজুর উইকেট নিয়েছেন ৩০ টি। যেখানে মুস্তাফিজুর রহমানের বোলিংয়ে ইকোনমি রেট ৩.২৮।টেস্ট ক্রিকেটে মুস্তাফিজুর রহমান যখন খেলেছেন মাত্র ১৪ ম্যাচ।

তখন মুস্তাফিজুর রহমানকে আবারো টেস্টে ফেরাতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মুস্তাফিজুর রহমান টেস্ট খেলতে না চাইলেও অনেক জল্পনা কল্পনা শেষে আবারও টেস্ট ক্রিকেটে ফিরলেন। মুস্তাফিজকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্কোয়ারড সাজিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

উল্লেখ্য, বর্তমানে পারফরমেন্সের সেরা সময় পার করছেন মুস্তাফিজুর রহমান। আর বাংলাদেশ দলের টেস্টের পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম সহ অনেক ক্রিকেটাররা ইনজুরিতে রয়েছেন। যার কারণে টেস্ট ক্রিকেটে মুস্তাফিজকে ফিরালো বিসিবি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.