খেলাধুলা

আরেকটা কীর্তি গড়ার দ্বারপ্রান্তে রয়েছেন লিওনেল মেসি

তিনিতো বিশ্বসেরা! গড়েছেন অনেক কীর্তি! বলছি নিউনেল মেসির কথা। সারা বিশ্বের সকল ফুটবলারদের পিছনে ফেলে অনেক কীর্তি গড়েছেন লিওনেল মেসি। সর্বোচ্চ গোল্ডেন বুট জুতা ফুটবলার তিনি।

আবারো নতুন রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে রয়েছেন নিউনেল মেসি।সারা বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। ভক্ত-সমর্থকদের দিক থেকে বিশ্বের সেরা তারকা ফুটবলার তিনি। শুধু সমর্থকদের দিক থেকে নয় নিজের ক্যারিয়ারে ও দারুন সব রেকর্ড রয়েছে লিওনেল মেসির।এখন পর্যন্ত আর্জেন্টিনা দুই বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে।

যেগুলোতে লিওনেল মেসির অবদান না থাকলেও। লিগের ফুটবল খেলা এবং বিভিন্ন দ্বিপাক্ষিক ফুটবল খেলায় আর্জেন্টিনা দলে মেসির অবদান উল্লেখযোগ্য।বিশ্বকাপে আর্জেন্টিনা দলে অবদান রাখতে না পারলেও কোপা আমেরিকাতে আর্জেন্টিনার অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

সর্বশেষ ২০২১ সালে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এর আগেও ১৪ বার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন দলটি। আর্জেন্টিনা সর্বমোট ১৫ বার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে। যার অনেকগুলো তো এই মাঠে ছিলেন লিওনেল মেসি।সম্প্রতি ইতালির বিপক্ষে ফাইনাল ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা।

আর এবারের ফাইনাল জয়লাভ করতে পারলেই লিওনেল মেসি রেকর্ড করবেন। আর্জেন্টিনা দলের সব থেকে বেশি ফাইনাল জয় লাভ করার রেকর্ড করবেন নিউনেল মেসি। এখন পর্যন্ত ৩৯ বার ফাইনাল ম্যাচে জয়লাভ করেছে লিওনেল মেসি।

এবার ৪০ তম মেসির জয়ের ম্যাচে ইতালির বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। ইতালিকে ফাইনাল ম্যাচে পরাজিত করতে পারলেই নতুন কীর্তি করবেন মেসি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.